ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৩২ রানে হারিয়েছে ফরচুন বরিশাল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২১তম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৩২ রানের বড় ব্যবধানে হারিয়েছে ফরচুন বরিশাল। এই জয়ে কুমিল্লাকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে সাকিব আল হাসানের দল।


আজ রবিবার (৭ ফেব্রুয়ারি) সিলেটে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৫ রান তোলে বরিশাল। প্রথমবার দেড়শ ছাড়ানোর দিনেও ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন সাকিব। ৩৭ বলের মোকাবিলায় ৪টি চার ও ২টি ছয়ে হাফসেঞ্চুরি তুলে নেন তিনি।


তার আগে মুনিম শাহরিয়ারের ব্যাটে ভালো শুরু পায় বরিশাল। ব্যক্তিগত ইনিংসে ৪টি চার ও ৩টি ছক্কায় ২৫ বলে ৪৫ রান করে সাজঘরে ফেরেন মুনিম। আর ৩৭ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন তৌহিদ হৃদয়। কুমিল্লার পক্ষে তানভীর ইসলাম শিকার করেন ২ উইকেট।


জয়ের লক্ষ্যে খেলতে নেমে ভয়ানক ব্যাটিং বিপর্যয়ে পড়ে কুমিল্লা। অধিনায়ক ইমরুল কায়েসকে হারিয়ে শুরু হয় উইকেট পতনের। ৩৫ রানেই সাজঘরে ফেরেন দলটির তিন টপঅর্ডার ব্যাটার। মুমিনুল হকের ৩০ বলে ৩০ ও লিটন দাসের ১৭ বলে ১৯ রানের দুই ইনিংসে আশা দেখছিল কুমিল্লা। তবে এই দুই ব্যাটারের বিদায়ের পর হাল ধরতে পারেননি কেউই।


শেষদিকে ১৩ বলে ১৭ রান করেন করিম জানাত; ১৪ বলে ২১ রান করে অপরাজিত থাকেন তানভীর ইসলাম। এছাড়া দুই অঙ্কের দেখা পাননি আর কেউই। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে কুমিল্লার সংগ্রহ দাঁড়ায় ১২৩ রান।


বরিশালের পক্ষে নাঈম হাসান তিনটি এবং দুটি করে উইকেট শিকার করেন সাকিব আল হাসান ও ডোয়াইন ব্রাভো। নাজমুল হোসেন শান্ত নিয়েছেন এক উইকেট।


৭ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে বরিশাল। আর ৬ ম্যাচ শেষে ৯ নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে শীর্ষস্থান হারানো কুমিল্লা।


সংক্ষিপ্ত স্কোর:


টস : কুমিল্লা ভিক্টোরিয়ান্স


ফরচুন বরিশাল : ১৫৫/৫ (২০ ওভার) সাকিব ৫০, মুনিম ৪৫, হৃদয় ৩২* তানভীর ২২/২, করিম ৭/১, মঈন ২১/১, মুস্তাফিজ ৩০/১


কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১২৩/৯ (২০ ওভার) মুমিনুল ৩০, লিটন ১৯ নাঈম ২৯/৩, সাকিব ২০/২, ব্রাভো ২৯/২


ফল : ফরচুন বরিশাল ৩২ রানে জয়ী।

ads

Our Facebook Page